ঢাকা, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৫ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

রোজ করুন যৌন মিলন, সৌন্দর্য বাড়বে এক লাফে

২৪ ঘন্টা খবর বিডি

স্টাফ রিপোর্টার


প্রকাশিত: ৯:৫৫ পূর্বাহ্ণ, অক্টোবর ২৮, ২০২০
শেয়ার করুনঃ

খাওয়া, ঘুমের মতই শারীরিক মিলনও একটি শারীরিবৃত্তীয় প্রক্রিয়া। কিন্তু জানেন কি, শারীরিক মিলনে শুধু মন কিংবা শরীর তৃপ্ত হয় না। মিলনের ফলে আপনার সৌন্দর্যও বাড়ে। একবার শারীরিক মিলনের ফলে ত্বক, চুল, নখের মতো একাধিক ক্ষেত্রে ইতিবাচক প্রভাব পড়ে। কী সেই প্রভাব, দেখে নিন একনজরে।

রুক্ষ ত্বকের সমস্যা মেটায় নিয়মিত যৌন মিলন। শরীরে রক্ত চলাচল স্বাভাবিক করে। এর ফলে শরীরে মৃত কোষগুলি নষ্ট হয়ে যায় এবং ত্বক আরও মসৃণ ও তুলতুলে হয়। যৌন মিলন ত্বকের কোলাজেন বৃদ্ধি করে ত্বককে উজ্জ্বল করে এবং চেহারার বয়স অনেকাটাই কমিয়ে দেয়, ফলে আপনাকে আপনার বয়সের চেয়ে অনেক কম বয়সী দেখতে লাগে।

যৌন মিলনের সময় শরীর থেকে ঘামের সঙ্গে নোংরা ও তেল বেরিয়ে যায়। ফলে ত্বক আরও স্বাস্থ্যকর হয়, এবং উজ্জ্বল হয়। চেহারায় আলাদা চমক আসে। ব্রণর সমস্যা দূর করে যৌনমিলন শরীরে হরমোনের ভারসাম্য রক্ষা করে এবং হরমোনের সঠিক উৎপাদন নিয়ন্ত্রন করে। এর ফলে ত্বকে ব্রণর মতো সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

সিঁড়ি ভাঙার অভ্যেস থাকলে অজান্তেই মিলবে অনেক উপকারিতা

মেকআপ করার ক্ষেত্রে মেনে চলুন কিছু টিপস

অ্যাসিডিটির সমস্যা থেকে ফল হতে পারে মারাত্মক

ত্বকের ভিতর নোংরা, তেল জমে থাকলে তা স্বাভাবিক ভাবেই ত্বককে ক্ষতিগ্রস্ত করে। শারীরিক সম্পর্কের ফলে ঘামের সঙ্গে সমস্ত নোংরা ক্ষতিকারক পদার্থ বেরিয়ে যায় ফলে ত্বক ভিতর থেকে পরিস্কার হয়।

নিয়মিত যৌন মিলন শরীরে হরমোনের ভারসাম্য বজায় রাখে। এতে নখের পুষ্টি যোগায়। এর ফলে নখ স্বাস্থ্যকর হয়। চট করে ভেঙে যায় না।

গবেষণায় প্রমাণিত এক ঘন্টার যৌন কার্যকলাপ ৩০০ ক্যালরি পর্যন্ত নষ্ট করতে পারে। নিয়মিত শারীরিক মিলন আপনাকে ‘ফিট অ্যান্ড ফাইন’ রাখতে সাহায্য করে। যৌন মিলনের ফলে আপনার চুল মজবুত হয়। কারন এর ফলে শরীরের পুষ্টি ভালভাবে কাজে লাগানোর ক্ষমতা বৃদ্ধি পায়। ফলে শরীরে সঙ্গে চুলও পর্যাপ্ত পুষ্টি পায়।