ঢাকা, ১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৫ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

চীনের সাংস্কৃতিক উৎসবে বাংলাদেশ

২৪ ঘন্টা খবর বিডি

স্টাফ রিপোর্টার


প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২০
শেয়ার করুনঃ

চীনের চিয়াংশি প্রদেশের নানছাং শহরে অবস্থিত চিয়াংশি ইউনিভার্সিটি অব ফিন্যান্স অ্যান্ড ইকোনমিক্স বিশ্ববিদ্যালয়ে ‘ষষ্ঠ আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসবে’ অংশ নিয়েছে বাংলাদেশ।

গত শনিবার বিকেলে বাছিয়াও গার্ডেনের উত্তর অঞ্চলের রাইজিং স্কয়ারে এ উৎসবের থিম ছিল ‘ক্যাম্পাসে পুনর্মিলন’, এতে বাংলাদেশের পক্ষে তত্ত্বাবধানে ছিলেন মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম।

মরোক্কান শিক্ষার্থী ইমানে আফকির ইউনি ও চীনা শিক্ষার্থী লিয়াং চিয়ানইয়াং এর যৌথ উপস্থাপনায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববদ্যালয়ের প্রেসিডেন্ট তং হুই।

বিশেষ অতিথি ছিলেন রাষ্ট্রদূত অ্যান্ডারসন এন. মাদুবাইক, নাইজেরিয়া কনস্যুলেট জেনারেল, সাংহাই ও কনস্যুলার শিক্ষা অফিসের পরিচালক জয়নব জয় মনডু।

চীনের উৎসবে বাংলাদেশের স্টলে খিচুরি, পিঠা, পাকোরা, সমুচা, চিকেন রোল, পায়েস, মিষ্টি, হাঁসের মাংস ভুনাসহ অন্যান্য খাবার প্রদর্শন করা হয়। এছাড়া রয়েল বেঙ্গল টাইগার, জাতীয় ফুল-ফল-পাখি এবং দর্শনীয় স্থানের ছবি প্রদর্শন করা হয়। স্টলে আকর্ষণীয় বিষয় ছিল জাতীয় পতাকা অঙ্কন ও বাংলাদেশি ফ্রেমে ছবি তোলা।

চীনের উৎসব আয়োজনে অংশগ্রহণ করেন, মো. আকবর হোসেন, মো. ওলিউদ্দিন, মো. মাহমুদুর রহমান রোকন, মো. হাচিবুল হক, আরিফ আহম্মেদ, ফাহিম সৈয়দ মোহাম্মদ, ফারহানা জামান রজনী, শাহরিয়ার বিন সারওয়ার, তৌহিদুল আনাম রুহান, মো. খালিদ হোসেন শাকিল, তানভীর ইসলাম, মো. মামুন, মো. নাদিমুল আকরাম ও মো. রুমন হোসেন।