ঢাকা, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে শাবান, ১৪৪২ হিজরি

সাংবাদিকতা অনেক বড় মর্যাদার পেশা: জেলা প্রশাসক মাজেদুর রহমান খান

২৪ ঘন্টা খবর বিডি

স্টাফ রিপোর্টার


প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০২০
শেয়ার করুনঃ

মোঃ রিফাত পাটোয়ারী, মতলব দক্ষিণ প্রতিনিধি

চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান এর বদলি জনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৪ ডিসেস্বর) সকাল ১০ টায় চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে এ বিদায় সংবর্ধনা দেয়া হয়।
বিদায়ী জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান বলেন, চাঁদপুরে অসংখ্য মেধাবী সাংবাদিক রয়েছে। যা বাংলাদেশের কোথাও গিয়ে এমন পাইনি। সারা বাংলাদেশে লিড করার মত সাংবাদিক চাঁদপুরে রয়েছে। এটা চাঁদপুর প্রেসক্লাবের গর্ব। সাংবাদিকতা স্বাভাবিক বা সাধারণ পেশা নয়। অনেক বড় মর্যাদার একটা পেশা। এই পেশায় অসংখ্য চ্যালেঞ্জ রয়েছে। দুরদর্শিতার সাথে কাজ না করলে সমস্যার সম্মুখীন হতে পারে।
তিনি আরো বলেন, চাঁদপুরে আমাদের সম্পর্কে অনেক ভালো ভালো নিউজ হয়েছে। যা আমার কাজের ক্ষেত্রে অনেকটা অগ্রনি ভূমিকা রেখেছে। অনেকেই নিজের জীবন এই পেশায় দিয়ে দিয়েছেন। আমি চাঁদপুরবাসীর কাছে কৃতজ্ঞ।
বিদায় সংবর্ধনার পূর্বে সংক্ষিপ্ত আলোচনা পর্বে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাবেক সভাপতি কাজী শাহাদাত, সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী প্রমূখ।
সংক্ষিপ্ত আলোচনা পর্বে সঞ্চালনা করেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ।
এসময় আরো উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, সাবেক সাধারন সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, লক্ষণ চন্দ্র সূত্রধর, সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল ইমরান শোভন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
বক্তারা বিদায়ী জেলা প্রশাসক সম্পর্কে স্মৃতিচারণ করে বলেন, অনেক দক্ষতার সাথে তিনি তাঁর দায়িত্ব পালন করেছেন। তিনি একজন ক্রাইসিস লিডার ছিলেন। খুব সহজেই সাধারণ মানুষের সাথে মিশে যেতেন। কম কথা বলে বেশি কাজ করতেন। তাঁর কর্মের কারনেই একটি ভালো জায়গাতে যাচ্ছেন।