ঢাকা, ২১শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ৬ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

চাঁদপুরে সিইসির পদত্যাগের দাবিতে বিএনপির মানববন্ধন

২৪ ঘন্টা খবর বিডি

স্টাফ রিপোর্টার


প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ১১, ২০২১
শেয়ার করুনঃ

উপজেলা, পৌরসভাসহ সকল নির্বাচনে ভোট কারচুপি ও দুর্নীতির প্রতিবাদে নির্বাচন কমিশনের পদত্যাগের দাবিতে চাঁদপুরে মানববন্ধন করেছে পৌর বিএনপি।

১১ জানুয়ারি সোমবার বিকেলে চাঁদপুর জেলা বিএনপির কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এই মানববন্ধন কর্মসূচী পালন করে দলটির নেতা-কর্মীরা। পৌর বিএনপির আওতাধীন ১৫টি ওয়ার্ড থেকে বিপুল সংখ্যাক নেতাকর্মী খন্ড খন্ড মিছিল নিয়ে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে।

এদিকে মানববন্ধন চলাকালে সেখানে উপস্থিত বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে হট্টগোল বাঁধে বিএনপি নেতাকর্মীদের।

এসময় পুলিশ লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। বিএনপি নেতাদের দাবি শান্তিপূর্ণ মানববন্ধনে পুলিশ অহেতুক লাঠিচার্জ করেছে। এতে বিএনপি নেতা বোরহান উদ্দিন খান, মিন্টু হাওলাদারসহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানান তারা।

চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. হারুনুর রশীদের পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিম উল্লাহ্ সেলিম।

বক্তারা নির্বাচন কমিশনারকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে বলেন, সারা দেশে উপজেলা, পৌরসভাসহ সকল নির্বাচনে ভোট কারচুপির মূল হোতা নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনারের দুর্নীতির ব্যাপারে দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক রাষ্ট্রপতির কাছে তথ্য দিলেও সরকার এই দুর্নীতিবাজ নির্বাচন কমিশনারের পক্ষে কথা বলছে। কারণ এই ভোট চোর সরকারের দেশ এবং জনগণের কাছে কোনো জবাবদিহিতা নেই। বিশিষ্ট নাগরিকদের দেয়া এইসব তথ্য তদন্ত করে নির্বাচন কমিশনারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানান তারা।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক অ‌্যাড.সলিম উল্ল্যাহ্ সেলিম, যুগ্ম আহ্বায়ক এড. মাহবুব আনোয়ার বাবলু, মুনির চৌধুরী,খলিলুর রহমার গাজী, সাবেক যুগ্ম সম্পাদক অ্যাড. জহির উদ্দিন বাবর, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, পৌর বিএনপির যুগ্ম সম্পাদক শরীফ উদ্দিন পলাশ, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হযরত আলী ঢালী, সাংগঠনিক সম্পাদক সোলায়মান ঢালী, সহ-সভাপতি মেরাজ চোকদার, জেলা জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী প্রমুখ।

মোঃ রিফাত পাটোয়ারী
চাঁদপুর জেলা প্রতিনিধি