ঢাকা, ২৮শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | ১৪ই জমাদিউস সানি, ১৪৪২ হিজরি

টিকার ওপর না, আল্লাহ্‌র ওপর ভরসা করতে হবেঃ শামীম ওসমান

২৪ ঘন্টা খবর বিডি

স্টাফ রিপোর্টার


প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২১
শেয়ার করুনঃ

টিকার ওপর না, সৃষ্টিকর্তার ওপর ভরসা করতে হবে। করোনার ভ্যাকসিন প্রসঙ্গে শামীম ওসমান বলেন, এই টিকা দিলেই করোনা ঝুঁকিমুক্ত বা নিরাপদ ভাবলে চলবে না। টিকার উপর ভরসা না করে মহান সৃষ্টিকর্তার ওপর ভরসা করতে হবে। টিকা দেওয়ার পরেও সবাইকে সতর্কতা অবলম্বনসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান শামীম ওসমান।

আজ মঙ্গলবার (১২ জানুয়ারী) বিকালে নারায়ণগঞ্জ শহরের খানপুর ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে স্বল্প সময় ও খরচে করোনার র‌্যাপিড এন্টিজেন টেস্ট কার্যক্রমের উদ্বোধনকালে শামীম ওসমান এ কথা বলেন।

পরে শামীম ওসমান হাসপাতালের করোনার চিকিৎসা ব্যবস্থা ঘুরে দেখেন এবং র‌্যাপিড এন্টিজেন টেস্টের মাধ্যমে নিজের নমুনা পরীক্ষা করান।

হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. শামছুদ্দোহা সরকার সঞ্চয় জানান, বর্তমান পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষার ফলাফল পেতে কমপক্ষে ২৪ ঘণ্টা সময় লেগে যায়। তবে আধুনিক প্রযুক্তির এই র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে নমুনা দেওয়ার মাত্র ৩০ মিনিটের মধ্যে ফলাফল প্রদান করা যাবে। এই টেস্ট সঠিক রিপোর্ট দেয় এবং এটা বৈজ্ঞানিকভাবে পরীক্ষিত ও প্রমাণিত হয়েছে।

র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টের ক্ষেত্রে পিসিআর ল্যাবের পরীক্ষার সমান ফি ১০০ টাকাই নেওয়া হবে। নারায়ণগঞ্জে ৩০০ শয্যা হাসপাতাল থেকে প্রতিদিন ১৫ থেকে ২০ জনের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হবে। যাদের দ্রুত ফলাফল প্রয়োজন তাদেরকে অগ্রাধিকার দেওয়া হবে। পাশাপাশি হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবেও নমুনা পরীক্ষা চলবে।