ঢাকা, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে শাবান, ১৪৪২ হিজরি

৭ কারণে বয়স লু’কায় মে’য়েরা

২৪ ঘন্টা খবর বিডি

স্টাফ রিপোর্টার


প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৩, ২০২১
শেয়ার করুনঃ

আপনি যদি কোনো পুরুষকে তার বয়স প্রসঙ্গে প্রশ্ন করেন তবে সে দ্রুতই বলে দেবে সঠিক উত্তরটি। কিন্তু এই একই প্রশ্ন যদি কোন নারীকে করেন, তাহলে হয়তো আপনি এর কোনও উত্তরই পাবেন না। কিংবা ভুল উত্তর পাবেন।

কারণ, অধিকাংশ নারী নিজের প্রকৃত বয়স না বলে লুকাতে চান। কিন্তু কেন? অধিকাংশ মেয়েই মূলত ৭টি কারণে তাদের বয়সের কথা কাউকে বলতে চান না। জেনে নেওয়া যাক সেই গোপন কারগুলি-

বিয়ে সমস্যা : পুরুষতান্ত্রিক সমাজে বিয়ে করার ক্ষেত্রে কম বয়সী নারীদেরই জয়-জয়কার। আর তাই বিয়ের উপযুক্ত পাত্রী হয়ে ওঠার জন্য অনেক নারীই নিজের বয়স লুকিয়ে রাখেন। এমনকি খুব কাছের বন্ধুবান্ধবের কাছেও নিজের সঠিক বয়সটা বলেন না অনেকেই।

কম বয়সী দেখানো : অনেক নারীই মনে করেন যে, বয়স কম বললে তাদেরকে দেখতেও কম বয়সী দেখাবে। আর এই ভ্রান্ত ধারণা থেকে অনেক নারী বয়স লুকিয়ে থাকেন।

পুরুষের মন পাওয়া : পছন্দের পুরুষের মন পাওয়ার ইচ্ছা নারীর গোপন বাসনা। আর তাই তারা ভাবেন নিজের বয়স কমিয়ে বললে পুরুষের মন পাওয়া বেশ সহজ হবে এবং পুরুষের কাছে আরো বেশি আকর্ষণীয় হতে পারবেন। আবার অনেক সময় নিজের চাইতে বয়সে ছোট পুরুষের মনোযোগ আকর্ষণের জন্যও নারীরা সঠিক বয়সটা বলতে চান না।