ঢাকা, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে শাবান, ১৪৪২ হিজরি

বানারীপাড়ায় দোয়া-মিলাদ’র মাধ্যমে আক্তার হোসেন মোল্লার নির্বাচনী প্রচারণা শুরু

২৪ ঘন্টা খবর বিডি

স্টাফ রিপোর্টার


প্রকাশিত: ১১:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৯, ২০২১
শেয়ার করুনঃ

বানারীপাড়া প্রতিনিধি

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বরিশালের বানারীপাড়া উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে ৭টিতে আগামী ১১ এপ্রিল ভোট গ্রহন অনুষ্ঠিত হবে বলে বাংলাদেশ নির্বাচন কমিশন কর্তৃক ঘোষণা করা হয়েছে। কেবলমাত্র সৈয়দকাঠি ইউপিতে প্রথম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে না বলেও ওই পরিপত্র থেকে জানাগেছে। অন্য ৭টি ইউপির মধ্যে ৫নং সলিয়াবাকপুর ইউপিতে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পেতে বহু আগে থেকেই মাঠ-ঘাট চষে বেড়াচ্ছেন আহমদাবাদ বেতাল গ্রামের সম্ভ্রান্ত মুসলিম মোল্লা পরিবারের মরহুম খবির উদ্দিন মোল্লার সন্তান বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. আক্তার হোসেন মোল্লা।

এই পরিবারটি এ উপজেলার আদি আওয়ামী লীগের পরিবার হিসেবে খ্যাত। সরেজমিনে জানা যায় ১৯৮০ দশকে বা এরও আগে যখন বানারীপাড়ায় আওয়ামী লীগের রাজনীতি করার জন্য কোন স্থান ছিলনা, তখন বর্তমান পৌর শহরের ৩নং ওয়ার্ডের ব্রিজ সংলগ্ন বিশাল আড়ৎটি আওয়ামী লীগের রাজনীতির জন্য দিয়ে দেন মোল্লা পরিবার। সেখানে বসেই পরবর্তী সকল সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতেন তৎকালীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন গুলো। এখনও সেই আড়ৎ’র একটি বড় কক্ষ আওয়ামী লীগের জন্য উন্মুক্ত করে রাখা হয়েছে। মরহুম খবির উদ্দিন মোল্লার ছেলে আক্তার হোসেন মোল্লা আসন্ন ইউপি নির্বাচনে সলিয়াবাকপুর ইউনিয়ন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

সেজন্য তিনি ওই ইউনিয়নের ধারালীয়া গ্রামের জামে মসজিদে জুমার নামাজের পরে দোয়া-মিলাদের মাধ্যমে তার নির্বাচনী প্রচারণার শুরু করেন দোয়া-মিলাদে দখিনের রাজনীতির অভিভাবক আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ (মন্ত্রী), সাধারণ সম্পাদক ও সাবেক এমপি তালুকদার মো. ইউনুস,বরিশাল-২ আসনের সংসদ সদস্য মো. শাহে আলম, পৌর মেয়র এডভোকেট সুভাষ চন্দ্র শীল, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লা, সম্পাদক এডভোকেট মাওলাদ হোসেন সানার সুন্দর জীবন ও দীর্ঘায়ু কামনা করে দোয়া-মোনাজাত করেন ধারালীয়া জামে মসজিদের খতিব।

একই সাথে বরিশাল জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মরহুমা বেগম শাহানআরা আব্দুল্লাহ, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত অধ্যক্ষ সৈয়দ আমিনুল ইসলাম জাকির স্যার, সলিয়াবাকপুর ইউপির সাবেক চেয়ারম্যান মরহুম আব্দুল খালেক মাস্টার, আ. মজিদ হাওলাদার ওরফে মাজেদ চেয়ারম্যান, জগলুল ফারুক, মতিউর রহমান মাস্টার ও গুণীজন আব্দুল রশিদ হাওলাদারের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়াও ওই গ্রামের সকল প্রয়াতদের জন্যও দোয়া করা হয়। আক্তার হোসেন মোল্লা বলেন তিনি স্বাধীনতার স্ব-পক্ষের তথা বাংলাদেশ প্রতিষ্ঠার প্রতীক নৌকা পেলে ইউনিয়নের আওয়ামী লীগের সকলের সাথে কাধে কাধ মিলিয়ে, তাদেরকে সাথে নিয়ে স্বাধীনতা রক্ষায় কাজ করবেন। তাহলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বির্নিমানে এগিয়ে থাকবে সলিয়াবাকপুর ইউনিয়ন।

মো. সুজন মোল্লা
বানারীপাড়া প্রতিনিধি