ঢাকা, ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে শাবান, ১৪৪২ হিজরি

মোংলায় উপকূলীয় অঞ্চলের ছাত্র ছাত্রীদের মাঝে সু্ন্দরবন শিক্ষা উপকরণ বিতরণ

২৪ ঘন্টা খবর বিডি

স্টাফ রিপোর্টার


প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২১
শেয়ার করুনঃ

মোঃমাসুদ পারভেজ, বাগেরহাট জেলা প্রতিনিধিঃ-

উপকূলীয় অঞ্চলের ছাত্র/ছাত্রীদের মাঝে সুন্দরবন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। বাগেরহাটের মোংলার সুন্দরবন সংলগ্ন জয়মনি এলাকার উপকূলীয় অঞ্চলের ছাত্র/ছাত্রী দের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন মাননীয় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।

সোমবার (২২ ফেব্রুয়ারী) সকাল সাড়ে দশটায় স্থানীয় জয়মনি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে আলোচনা ও উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মহিন উদ্দিন খাঁন বন সংরক্ষক খুলনা অঞ্চল’র
সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন,পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন -মন্ত্রনালয়ের মাননীয় উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, মোংলা উপজেলার চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, (ডিএফ) বেলায়েত হোসেন।

এসময় জয়মনিরঘোল সরকার প্রাথমিক বিদ্যালয়ের ও জয়মনি মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের মাঝে বিভিন্ন রকম শিক্ষার উপকরণ বিতরণ করা হয়। জার্মান ফেডারেল মিনিস্ট্রি ফর ইকোনমিক কো-অপারেশন এন্ড ডেভেলপমেন্ট এর সহয়তায় বাংলাদেশ বন বিভাগ এর সহযোগীতায় জিআইজেড এবং বেডস্ (বাংলাদেশ এনভায়রনমেন্ট এ্যান্ড ডেভেলপমেন্ট সোসাইটি) এর যৌথ উদ্যোগে সুন্দরবন ম্যানেজমেন্ট প্রজেক্ট (SMP) এর আওতায় এনভায়রনমেন্টাল এডুকেশন এ্যান্ড এ্যাওয়ারনেস ফর চিলড্রেন এ্যান্ড ইয়ুথ এ্যারাউন্ড দি সুন্দরবন রিজার্ভ ফরেস্ট ইন টাইমস অফ কোভিড-১৯’প্রকল্পের মাধ্যমে সুন্দরবন সংলগ্ন ছাত্র/ছাত্রীদের মাঝে সুন্দরবন সহায়ক শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

৫ম থেকে ৮ম শ্রেণীর পূর্ব নির্বাচিত মোট ১৯৯ জন ছাত্র ছাত্রীদের মাঝে উপকরণ দেওয়া হয়। এই প্রকল্পের আওতায় চিলা ও সুন্দরবন ইউনিয়নের মোট ১৫০০ ছাত্র/ছাত্রীদের শিক্ষা উপকরণ দেওয়া হবে।